তোমার দেহের তীরে  বাধা যে নৌকা
পদ্মা হ’তে  প্রলয় সাগরে ল’য়ে যায়
বাসনাদের  বিপুল আগ্রহে-
উদ্বেলিত গুরু  বক্ষে  অতৃপ্ত যৌবন-ক্ষুধা
উদগ্র কামনারা দুর্বার গতিতে উঠে যেগে ,
অসনি সংকেতে মূত্যু হয় ত্রীব্র আকাঙ্কাদের বারে বারে,
না-পাওয়ার আরাধনায় মত্ত ষষ্টঈন্দ্রীয়
সুন্দর  কে করেছি চুম্বন তীব্র আলীঙ্গনে,
  চুম্বন চুম্বনে তুমি হয়েছ তাই অসহনিয় সুন্দর-
সে-সুন্দর কি সবার মাঝে  দেয়া যায় বিলায়ে
অলিকঅনুভবে করিয়েছি স্পর্স ছুঁয়েছি  চুল চিবুক
অনিয়ন্তিত স্বপ্ন ভূমি ঝরনার অভিসার
গতিহীন পেল ফিরে অপরুপ মহাজাগতিক গতি
মরু বক্ষে ঝর্ণা ধারা সেকি সর্গীয় আবেশ
তুমি স্বর্গীয় জ্যোতি, নও নিভে যাওয়া দীপ
বল প্রদীপ জালিয়ে কি করে খুজি
যে কল্যান দীপ জালিয়া করি বন্দনা্ দেই ভালবাসা
যোজন যোজন দুর হলেও ভুলি কি করে বল
এত ভালবাসা বাসি, এত আদর ছোয়া মাখা মাখি ।